Outsourcing free training

[X]

ঘরে বসে অনলাইনে ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ দেবে ইশিখন ডটকম নামের একটি উদ্যোক্তা প্রতিষ্ঠান। ঢাকার ফ্রিল্যান্সিং বিষয়ে অভিজ্ঞ প্রশিক্ষকেরা এই প্রশিক্ষণ দেবেন।

 

 

ইশিখনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফ্রিল্যান্সিং বিষয়ক যেসব কোর্স করতে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত কোর্স ফি প্রয়োজন হয় তা বিনা মূল্যে করানো হবে। এই কোর্সের মেয়াদ হবে তিন থেকে ৫ মাস। অনলাইন প্রশিক্ষণে লেকচারের পাশাপাশি নানা পদ্ধতিতে কাজ শেখানো হবে যা ফ্রিল্যান্সিং করতে কাজে লাগবে। ওয়েব ডিজাইন, গ্রাফিকস, অ্যাপ ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং, এসইও, ডেটা এন্ট্রির মতো যেকোনো একটি কোর্স ফি ছাড়াই করা যাবে। তবে এর জন্য অনলাইনে ৬০ নম্বরের একটি কম্পিউটার বেসিক ও ইংরেজি পরীক্ষায় পাশ করতে হবে। পাশ নম্বর ৩০। তবে ৪০ এর ওপরে নম্বর পেলেই কেবল বিনা মূল্যের কোর্সের জন্য আবেদন করা যাবে। যাঁরা পাশ করবে তাঁদের আবেদনফর্ম পূরণের জন্য ৩৫০ টাকা লাগবে। এ ছাড়া আর কোনো খরচ নেই। আবেদনের পর আবেদনকারীদের ইমেইলে ক্লাসে অংশ নেওয়ার পদ্ধতিসহ প্রয়োজনীয় তথ্য পাবেন।
ইশিখনের উদ্যোক্তারা জানান, এর আগে ইশিখন থেকে প্রায় ৫০০ নারী ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের প্রশিক্ষণ নিয়েছেন। এ ধরনের উদ্যোগের মাধ্যমে ফ্রিল্যান্সিং দক্ষতা বাড়াতে কাজ করছে ইশিখন।  ইশিখনের ওয়েব ঠিকানা (http://eshikhon.com/free-course/ )থেকে আবেদন করা যাবে। (বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *